for Add

বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার কাল শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামকাল ২৯ মার্চ থেকে ‘বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০২২’ মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স শুরু হচ্ছে।

জাতীয় সাঁতার প্রতিযোগিতাকে সামনে রেখে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আজ সংবাদ সম্মেলন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ, ম্যাক্স গ্রুপের জেনারেল ম্যানেজার সানাউল হক বকুল, ফেডারেশনের সহসভাপতি আব্দুল হামিদ,কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা, যুগ্মসম্পাদক সেলিম মিয়া ও সুইমিং ফেডারেশনের সভাপতি প্রতিনিধি ক্যাপ্টেন এম মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

সাঁতারে (পুরুষ-১৯টি ও মহিলা-১৯টি) মোট ৩৮টি, পুরুষ বিভাগে ডাইভিংয়ে ৩টি এবং ওয়াটারপোলো ১টি ইভেন্ট রয়েছে। বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়াও সেরা সাঁতারু পুরুষ ও মহিলাকে ক্রেষ্ট প্রদান করা হবে।

এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, বিকেএসপি, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসারসহ মোট ৭৫টি টিমের প্রায় ৫৮০ জন খেলোয়াড়, প্রায় ৮৫ জন টীম অফিসিয়াল ও ১০০ জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৭৬৫ জন অংশগ্রহণ করছেন।

এ প্রতিযোগিতা আয়োজনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপ সম্পূর্ণ আর্থিক ব্যয়ভার বহন করছে। বিকেএসপি ও সকল সার্ভিসেস টিম ব্যতিত সকল দলের সাঁতারু ও অফিসিয়ালের যাতায়াত, থাকা ও খাওয়ার খরচ বাংলাদেশ সুইমিং ফেডারেশন বহন করবে। সুইমিং কমপ্লেক্সের ডরমেটরি, ক্রীড়া পল্লী-১ ও ক্রীড়া পল্লী-২ তে সাঁতারু ও অফিসিয়ালদের স্বাস্থ্যবিধি মেনে আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য ম্যাক্স গ্রুপ ২০১৩ সাল থেকে জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছে। এছাড়াও সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ শীর্ষক সুইমার ট্যালেন্ট হান্ট কর্মসূচিতেও ম্যাক্স গ্রুপ পৃষ্ঠপোষকতা করছে। এবারও বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০২২ ম্যাক্স গ্রুপ পৃষ্ঠপোষকতা করতে এগিয়েছে।

আগামীকাল ২৯ মার্চ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।

১ এপ্রিল শুক্রবার বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন।

সব সংবাদ

একনজরে বিপিএলের দলগুলো সাকিবের দেশে আসা-যাওয়ায় কোন বাধা নেই : ক্রীড়া উপদেষ্টা জেনে নিন বাফুফে নির্বাচনে কে কোন পদে… ফুটবলপ্রিয় বন্ধুকে নিয়ে স্মরণ সভা ‘দিন যত যাচ্ছে ততই নির্বাচনের জন্য চাপ বাড়ছে’ নতুন লক্ষ্য নিয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ আদালতের নতুন রায়ে ‘দুঃস্বপ্ন ভাঙলো’ পগবার স্কটল্যান্ডকে হারিয়ে ১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পেল বাংলাদেশ রেকর্ড গড়ে বাংলাদেশকে হারালো ভারত নয় বছর পর বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকা সাকিবকে নিরাপত্তা দেওয়া নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার ক্রিকেটের দুই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা সাকিবের হামলার হুমকির পর কানপুর টেস্ট শুনছে মেঘের গর্জন বাংলাদেশের জার্সিতে খেললে ইংল্যান্ডের কোনো আপত্তি নেই জ্যোতিদের লক্ষ্য বিশ্বকাপ সেমিফাইনাল বাফুফে নির্বাচনে সভাপতি পদে লড়বেন তাবিথ আউয়াল ভারতের কাছে হারলো বাংলাদেশ সিরিয়ার কাছে ৪ গোলে হারলো বাংলাদেশ শেষ মুহূর্তে ভারতের কাছে হার ফিফা র‍্যাংকিং আরো পেছাল বাংলাদেশ তরফদারের প্রতিদ্বন্দ্বী কি তাহলে তাবিথ আউয়াল? ভারত আর পাকিস্তান দল কিন্তু এক নয় : সৌরভ গাঙ্গুলি মেসির চেয়েও সেরা হবেন ইয়ামাল! বাফুফে সভাপতি প্রার্থী তরফদার রুহুল আমিন ভারতে টেস্ট সিরিজ জয়ে আত্মবিশ্বাসী শান্ত ফিরেই জোড়া গোল করে ম্যাচসেরা মেসি পরিস্থিতি বিবেচনায় নির্বাচন করবেন না সালাউদ্দিন বর্তমান কমিটির বিলুপ্তি চান উশুর প্রতিষ্ঠাতারা লিজেন্ড অব এআইপিএস এশিয়া অ্যাওয়ার্ড পেলেন দুলাল মাহমুদ বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add