for Add

জয়েই প্রস্তুতি শেষ করল ভারত

205397.3নিজস্ব প্রতিবেদক: অস্ট্রেলিয়ার কাছে প্রথম প্রস্তুতি ম্যাচে বিধ্বস্ত হয়েছিল ভারত। তবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে এসে আফগানিস্তানকে ১৫৩ রানের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করল মহেন্দ্র সিং ধোনির দল। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৩৬৪ রান করে ভারত। জবাবে ৮ উইকেটে আফগানিস্তান সংগ্রহ করে ২১১ রান।

ভারতীয় ওপেনার রোহিত শর্মার ব্যাট থেকে এসেছে অসাধারণ ১৫০ রানের এক ইনিংস। তার এই ইনিংসের ওপর ভর করেই আফগানদের রানের পাহাড়ে চাপা দিতে পেরেছে ভারতীয়রা। ১২২ বলে ১৫০ রানের অনবদ্য এক ইনিংস খেলে আউট হন রোহিত। ১২টি চার আর ৭টি ছক্কার মারে সাজানো ছিল তার ইনিংস।

এছাড়া সুরেষ রায়না ৭১ বলে ৫ চার আর ৩ ছক্কায়৭৫ রান করে রান আউট হন এবং আজিঙ্কা রাহানে অপরাজিত থাকেন ৮৮ রানে। তার ইনিংস সাজানো ছিল ১২ বাউন্ডারি আর ২ ছক্কায়।

অবশ্য আফগান পেসে শুরুতেই বড় ধরনের ধাক্কা খেয়েছিল ভারত। শিখর ধাওয়ান আর বিরাট কোহলির উইকেট হারাতে হয়েছে ১৬ রানের মধ্যে। সেই ধাক্কা শুধু সামলে ওঠাই নয়, বিশ্বকাপে নবাগত আফগানিস্তানকে রীতিমত রানের পাহাড়ে চাপা দিয়েছে বর্তমান বিশ্বজয়ী ভারত।

জবাবে ব্যাট করতে নেমে নওরোজ মোগল করেন ৬০ এবং উসমান ঘানি করেন ৪৪ রান। ২৪ রানে অপরাজিত থাকেন আফসার জাজাই।

সব সংবাদ

একনজরে বিপিএলের দলগুলো সাকিবের দেশে আসা-যাওয়ায় কোন বাধা নেই : ক্রীড়া উপদেষ্টা জেনে নিন বাফুফে নির্বাচনে কে কোন পদে… ফুটবলপ্রিয় বন্ধুকে নিয়ে স্মরণ সভা ‘দিন যত যাচ্ছে ততই নির্বাচনের জন্য চাপ বাড়ছে’ নতুন লক্ষ্য নিয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ আদালতের নতুন রায়ে ‘দুঃস্বপ্ন ভাঙলো’ পগবার স্কটল্যান্ডকে হারিয়ে ১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পেল বাংলাদেশ রেকর্ড গড়ে বাংলাদেশকে হারালো ভারত নয় বছর পর বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকা সাকিবকে নিরাপত্তা দেওয়া নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার ক্রিকেটের দুই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা সাকিবের হামলার হুমকির পর কানপুর টেস্ট শুনছে মেঘের গর্জন বাংলাদেশের জার্সিতে খেললে ইংল্যান্ডের কোনো আপত্তি নেই জ্যোতিদের লক্ষ্য বিশ্বকাপ সেমিফাইনাল বাফুফে নির্বাচনে সভাপতি পদে লড়বেন তাবিথ আউয়াল ভারতের কাছে হারলো বাংলাদেশ সিরিয়ার কাছে ৪ গোলে হারলো বাংলাদেশ শেষ মুহূর্তে ভারতের কাছে হার ফিফা র‍্যাংকিং আরো পেছাল বাংলাদেশ তরফদারের প্রতিদ্বন্দ্বী কি তাহলে তাবিথ আউয়াল? ভারত আর পাকিস্তান দল কিন্তু এক নয় : সৌরভ গাঙ্গুলি মেসির চেয়েও সেরা হবেন ইয়ামাল! বাফুফে সভাপতি প্রার্থী তরফদার রুহুল আমিন ভারতে টেস্ট সিরিজ জয়ে আত্মবিশ্বাসী শান্ত ফিরেই জোড়া গোল করে ম্যাচসেরা মেসি পরিস্থিতি বিবেচনায় নির্বাচন করবেন না সালাউদ্দিন বর্তমান কমিটির বিলুপ্তি চান উশুর প্রতিষ্ঠাতারা লিজেন্ড অব এআইপিএস এশিয়া অ্যাওয়ার্ড পেলেন দুলাল মাহমুদ বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add