for Add

দ্বিতীয় হারের স্বাদে ব্রাজিল, দিয়াজের গোলে কলম্বিয়ার জয়

বিশ্বকাপের বাছাইপর্বে টানা দ্বিতীয়বার হারের স্বাদ নিলো ব্রাজিল। অ্যাওয়ে ম্যাচে দুর্দান্ত খেলেও ২-১ গোলে স্বাগতিক কলম্বিয়ার কাছে হারতে হয়েছে ব্রাজিলকে।

শুক্রবার (১৭ নভেম্বর) মাঠে নেমে শুরু থেকেই দুর্দান্ত খেলে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ম্যাচের চতুর্থ মিনিটেই গ্রাব্রিয়েল মার্টিনেলির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সেলেসাওরা। ভিনিসিয়ূস জুনিয়রের আসিস্টে বক্সের মাঝখান থেকে ডানপায়ের দুর্দান্ত শটে গোলটি করেন এই ব্রাজিল ফরোয়ার্ড।

দলকে সমতায় ফেরানোর জন্য একের পর এক আক্রমণ চালাতে থাকে কলম্বিয়া। তবে ব্রাজিলের রক্ষণভাগ ছিল অত্যন্ত সচেতন। যে কারণে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়েছে স্বাগতিকদের।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই পাল্টাপাল্টি আক্রমণে যায় দুইদল। এবার ব্রাজিলের লক্ষ্য ব্যবধান বাড়ানো। আর কলম্বিয়ার লক্ষ্য সমতায় ফেরা।

অবশেষে ম্যাচের ৭৫ মিনিটে ১-১ গোলে দলকে সমতায় ফেরান কলম্বিয়ার ফরোয়ার্ড লুইস দিয়াজ। ক্রিশ্চিয়ান বরজার ক্রসে দুর্দান্ত হেডে ব্রাজিলের জালে বল জড়িয়ে দেন তিনি। কে জানতো, এরপরই পরিবর্তন হয়ে যাবে পুরো খেলার দৃশ্যপট!

চার মিনিট পর আবারও ব্রাজিলের জালে বল জমা করলো কলম্বিয়া। এবারও দিয়াজের সেই দুর্দান্ত হেড। জেমস রদ্রিগেজের ক্রস থেকে হেড দিয়ে গোলপোস্টের বামকোণ দিয়ে বলটি ব্রাজিলের জালে প্রবেশ করান দিয়াজ। ফলে ২-১ গোলে এগিয়ে যায় কলম্বিয়া।

কয়েক দফা আক্রমণ করলে এরপর আর ম্যাচ নিজেদের দিকে ফেরাতে পারেনি ব্রাজিল। অবশেষে দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ব্রাজিলকে।

দক্ষিণ আমেরিকা বাছাইপর্বে (কনমেবল) ৫ ম্যাচ খেলে ২টিতে জয় আর ২টি হেরেছে ব্রাজিল। একটিতে ড্র করেছে ফার্নান্দো ডিনিজের শিষ্যরা। ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে তারা। অপরদিকে ব্রাজিলকে তৃতীয় স্থান থেকে সরিয়ে সেই জায়গা দখল করেছে কলম্বিয়া।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add