for Add

উয়েফা সুপার কাপ রিয়ালের

real
রোনালদো-বেল নেই। তাতে কি? মোরাতা, বেনজেমা ও মদ্রিচরা ছিলেন। তাইতো মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক উয়েফা সুপার কাপ জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। টানা তিনবারের ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়াকে তারা হারিয়েছে ৩-২ গোলে। গতকাল (মঙ্গলবার) কারবাহালের অতিরিক্ত সময়ের গোলে জয় পায় রোনালদো-বেলহীন রিয়াল।

নরওয়ের ত্রোন্দহাইমে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২১ মিনিটে একক নৈপুণ্যে গোল করে দলকে লিড এনে দেন রিয়ালের হয়ে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নামা আসেনসিও। প্রায় ২৫ গজ দূর থেকে আচমকা এক বিদ্যুৎ গতির শটে বাঁ পোস্ট ঘেঁষে বল জালে জড়ান এই তরুণ খেলোয়াড়।

সমতায় ফেরার জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি সেভিয়াকে। ম্যাচের ৪১ মিনিটে চলতি মৌসুমে পালের্মো থেকে আসা আর্জেন্টাইন মিডফিল্ডার ভাসকেস কোনাকুনি শটে বল জালে জড়ালে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে দলে দুটি পরিবর্তন আনেন রিয়াল কোচ। ম্যাচের ৬২তম মিনিটে মোরাতার বদলি নামেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা আর ইসকোর জায়গায় মদ্রিচকে নামান জিদান।

তবে ম্যাচের ৭০তম মিনিটে রিয়াল অধিনায়ক রামোস নিজেদের ডি বক্সে আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো ভিয়েতোকে ফাউল করলে পেনাল্টি পায় সেভিয়া। পেনাল্টি থেকে নিখুঁত লক্ষ্যভেদে বল জালে পাঠান মিডফিল্ডার কোনোপ্লিয়াঙ্কা। ২-১ গোলে পিছিয়ে থেকে নির্ধারিত সময়ের খেলা শেষ হলে রিয়ালের শিরোপা জয়ের আশা মলিন হতে থাকে। কিন্তু যোগ করা সময়ের শেষ মিনিটে দারুণ হেডে গোল করে রিয়ালকে সমতায় ফেরান সেই রামোস। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের শুরুতেই বড় ধাক্কা খায় সেভিয়া। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফরাসি ডিফেন্ডার টিমোথি। ১০ জনের দলে পরিণত হওয়া সেভিয়াকে চেপে ধরে রিয়াল। ম্যাচ যখন টাইব্রেকারের পথে তখনই জাদুকরি গোল উপহার দেন কারবাহাল। মাঝমাঠের কাছ থেকে বল নিয়ে সেভিয়ার চারজন খেলোয়াড়ের মাঝ দিয়ে ডি-বক্সে ঢুকে জয় নিশ্চিত করেন ২৪ বছর বয়সী এ স্প্যানিশ রাইটব্যাক।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add