for Add

প্রিমিয়ার লিগ হকি

গন্ডগোলেই শেষ হকি লিগ!

meriners.jpg-1.jpg-2.jpg-3.

তাও ভালো লিগটা শেষ হয়েছে! প্রায় আড়াই বছর পর মাঠে ফেরা হকি লিগটা সত্যিই যদি শেষ পথে এসে কিংবা মাঝের কোন সময়ই থমকে যেত, তবে হকি নিয়ে দেশের মানুষের হাহাকারের আর শেষ থাকতো না। মেরিনার্স ও ঊষার মধ্যকার ম্যাচ দিয়ে আজ (শুক্রবার) লিগ শেষ হওয়ার পর ফেডারেশন কর্মকর্তারা তাই তৃপ্তির হাসি হাসতেই পারেন। লিগটা চালাতে কম ঝামেলা তো পোহাতে হয়নি।

meriners.jpg-1.jpg-2তবে এতদিন যত গন্ডগোল-হাঙ্গামা হয়েছে মাঠে, আজ মেরিনার্স তার সবকিছুকে ছাপিয়ে গেছে। ঊষার বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জয়ী ম্যাচের তখন ২০ মিনিট অতিবাহিত হয়েছে। মেরিনার্সকে তখন যেভাবে চেপে ধরেছে ঊষা, তাতে মনে হচ্ছিল বড় হার দিয়েই বুঝি লিগ শেষ করতে হবে মেরিনার্সকে। কিন্তু মাঠে সব চিত্র পাল্টে গেল হঠাৎ। ম্যাচে ঊষা তখন ২-০ গোলে এগিয়ে। ঊষার নিলয় মেরিনার্সের ইশতিয়াককে ফাউল করলে আম্পায়ারের সাথে বাদানুবাদে জড়িয়ে যান দলটির (মেরিনার্স) পাকিস্তানি ফরোয়ার্ড তৌসিফ। তাকে সবুজ কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দিলে ক্ষিপ্ত হয়ে ওঠে মেরিনার্স সমর্থরকা। প্রথমে গ্যালারির চেয়ার ভেঙ্গে তা মাঠে ছুঁড়ে মারা। পরে ভিআইপি বক্সের ভেতর সামনের কাঁচ, চেয়ার, সোফা ভেঙ্গে লঙ্কাকান্ড বাঁধিয়ে ফেলে। এসময় খেলা দেখতে যাওয়া মোহামেডানের এক কর্মকর্তাকে লাঞ্চিত করেন মেরিনার্সে এক কর্মকর্তা। জানা যায় এ সময় ফেডারেশন সাধারণ সম্পাদক আব্দুস সাদেকও সেখানে বসে খেলা দেখছিলেন। এ ঘটনায় খেলা ২০ মিনিট বন্ধ ছিল।

meriners.jpg-1.jpg-2.jpg-3এরপর বদলে যায় মাঠের চিত্রও। ঊষা চলে যায় ব্যকফুটে। খেলায় ফিরে এসে পিছয়ে পড়া ম্যাচেও জয় ছিনিয়ে আনে মেরিনার্স। প্রিমিয়ার হকিতে হয় প্রথমবারের মত চ্যাম্পিয়ন।

পেছন ফিরে তাকালে দেখা যাবে এমন লঙ্কাকান্ড না ঘটলেও গন্ডগোল ছিল এবারের লিগের নিত্য সঙ্গি। মাঠে খেলোয়াড়দের আচরণ ছিল প্রশ্নবিদ্ধ। এক দলের খেলোয়াড়দের সঙ্গে আরেক দলের খেলোয়াড়দের মারামারি থেকে শুরু করে আম্পায়ারদের গায়ে হাত দেওয়ার মত ঘটনাও ঘটেছে লিগে। প্রতিদিনই নির্দিষ্ট সময়ে খেলা শেষ করতে বেগ পেতে হয়েছে ফেডারেশনকে। লিগে প্রায় প্রতিদিনই দুটি করে খেলা রেখেছিল ফেডারেশন। এই দুটি খেলার কোনটা সময়ের অভাবে অন্যদিনও অনুষ্ঠিত হতে দেখা গেছে। বিদেশী আম্পায়ার, রেফারেল পদ্ধতির ব্যবস্থা করেও বিতর্ক থেকে রেহাই পাওয়া যায়নি।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add