for Add

ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন!

wi-women-champion
ইতিহাস গড়ার হাতছানি ছিল ক্যারিবিয়ান মেয়েদের সামনে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের তিনবারের শিরোপাধারী দুর্দমনীয় অস্ট্রেলিয়ান মেয়েদের হারিয়ে চতুর্থ আসরের শিরোপা জিতে নিয়ে ইতিহাসই সৃষ্টি করে ফেললো ক্যারিবিয়ান মেয়েরা। অভিনন্দন ওয়েস্টইন্ডিজ!

ইডেন গার্ডেনে ফাইনালে শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়ান মেয়েরা। ১৫ রানেই প্রথম উইকেট হারালেও এলসি ভিল্যানি ৩৭ বলে ৫২ ও মেগ ল্যানিংয়ের ৪৯ বলে ৫২ রানের অসাধারন দুটো হাফ সেঞ্চুরিতে মাত্র ১০ ওভারেই ৯০ রান তুলে ফেলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু ক্যারিবীয় মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে শেষ পর্যন্ত পাঁচ উইকেটে ১৪৮ রানেই থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ডেন্ড্রা ডট্টিন নেন দুই উইকেট।

জবাব দিতে নেমে অধিনায়ক স্টেফানি টেইলর আর হেইলি ম্যাথিউজের অতিমানবীয় প্রতাপে ১৫ ওভারে ১২০ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজ মেয়েরা। ক্রিস গেইলের মত দানবীয় ব্যাটিংয়ের পসরা মেলে ধরে ৬ চার ও ৩ ছয়ের সমন্বয়ে মাত্র ৪৫ বলে ৬৬ রানের দাপুটে ইনিংস খেলে তিনি যখন আউট হন, তখন জয় ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের দৃষ্টিসীমায়। বাকি পথটুকু ডেন্ড্রা ডটিনকে নিয়ে বেশ ভালোভাবেই পার হয়ে আসছিলেন অধিনায়ক, কিন্তু জয় থেকে ছয় রান দূরে থাকতে ৫৭ বলে ৬ চারে ৫৯ রান করে টেইলর আউট হয়ে যাওয়ায় ফিনিশিং টাচটা আর দিতে পারেননি। শেষ ওভারে দরকার ছিল মাত্র তিন রান। প্রথম বলে সিঙ্গেল এলেও পরের বলটা ডট যাওয়ায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল তারা। কিন্তু পরের বলে ফিল্ডারের হাতে বল রেখেও দৌড়, দু গজ দূর থেকে অস্ট্রেলিয়ান ফিল্ডারের তিনটা স্ট্যাম্প মিস এবং ওভার থ্রোইংয়ে ওয়েস্ট ইন্ডিজ মেয়েদের বিশ্বজয় এক অসাধারন মুহূর্তের জন্ম দিয়েছে ইডেনে…

wi-women-champion-2

এর আগে অস্ট্রেলিয়ার সাথে আটবারের দেখায় একবারও জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা। প্রথম জয়টা কি অসাধারণ সময়ে, কি অসাধারণভাবেই না এল! জয়সূচক রান আসার সঙ্গে সঙ্গে মাঠের পাশের ডাগআউট থেকে ছিটকে ভোঁ দৌড়ে ওয়েস্ট ইন্ডিজ মেয়েদের ছুটে আসা, তাদের অভিনন্দন জানাতে মাঠে ছুটে আসা ড্যারেন ব্রাভো, ড্যারেন স্যামিদের জড়িয়ে ধরে অসামান্য উচ্ছ্বাসে মাতা, চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন কোরাসে জয় উদযাপন অনেক দিন মনে রাখবে ক্রিকেটবিশ্ব। আর কয়েক ঘন্টা পর ড্যারেন সামিরাও যদি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের ট্রফিটা জিততে পারে, তবে ক্যারিবীয়ানদের জন্য এর চেয়ে আনন্দময় আর কি হতে পারে?

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add