for Add

ভারতকে হতাশায় ডুবালেন চেজ

WIকিংস্টন টেস্টে তখন খাদের কিনারায় ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় পেস ও স্পিনের সামনে যেন থরথর কাঁপছে ক্যারিবিয়ান গর্ব। কিন্তু হারিয়ে যাওয়া সেই গর্বকেই বুকে ধারণ করে দাঁড়িয়ে গেলেন একজন, যিনি খেলতে নেমেছেন মাত্র দ্বিতীয় টেস্ট। রোস্টন চেজ মহাকাব্যিক অপরাজিত শতকে ভারতের বিপক্ষে দলকে এনে দিলেন অসাধারণ ড্র। যে ড্র আসলে জয়েরই সমান!

চতুর্থ দিন যখন ৪৮ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল, ভারতকে আবার ব্যাট করাতেই তখন আরও ২৫৬ রান প্রয়োজন ছিল ওয়েস্ট ইন্ডিজের (ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে করে ১৯৬, ভারত ৯ উইকেটে ৫০০)। আবহাওয়া সহায় না হলে ইনিংস পরাজয়ই তখন মনে হচ্ছিল একমাত্র নিয়তি। তবে আবহাওয়ার সাহায্য লাগেনি, দলের নিয়তি নিজ ব্যাটেই লিখেছেন চেজ।

আগেরদিন ১৫.৫ ওভারেই ৪ উইকেট হারিয়েছিল যে দল, শেষ দিনে তারা ৮৮ ওভারে হারাল মাত্র ২ উইকেট। ১৩৭ রানের অপরাজিত ইনিংসে দলের ঘুরে দাঁড়ানোয় নেতৃত্ব দিয়েছেন চেজ। দারুণ দুটি অর্ধশতকে যোগ্য সঙ্গ দিয়েছেন শেন ডাওরিচ ও অধিনায়ক জেসন হোল্ডার।

ভারতের ইনিংসের পাঁচ উইকেটও নিয়েছিলেন চেজ। একই টেস্টে সেঞ্চুরি এবং পাঁচ উইকেট নিয়ে এই তালিকায় আছেন কিংবদন্তী ক্যারিবিয় অলরাউন্ডার গ্যারি সোবার্স, ডেনিস অ্যাটকিনসন, কলি স্মিথ। ১৯৬৬ সালে সোবার্সের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে এই কীর্তি আর কারও নেই।

ক্যারিবীয়দের এই ড্রয়ে চার ম্যাচ টেস্টের সিরিজে ১-০ এ এগিয়ে থাকলো ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ১৯৬

ভারত ১ম ইনিংস: ৫০০/৯ (ইনিংস ঘোষণা)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (আগের দিন ৪৮/৪) (ব্র্যাথওয়েইট ২৩, চন্দ্রিকা ১, ব্রাভো ২০, স্যামুয়েলস ০, ব্ল্যাকউড ৬৩, চেজ ১৩৭*, ডাওরিচ ৭৪, হোল্ডার ৬৪*; ইশান্ত ১/৫৬, শামি ২/৮২, মিশ্র ২/৯০, যাদব ০/৪৪, অশ্বিন ১/১১৪)।

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: রোস্টন চেজ

সিরিজ: ৪ ম্যাচ সিরিজে ভারত ১-০ তে এগিয়ে।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add