for Add

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ

মোহামেডানের শুভ সূচনা

msc-cricket

ট্যাকনিক-টেম্পারমেন্ট বিবেচনায় অনেকের মতেই দেশের সেরা ব্যাটসম্যান তিনি। ধারাবাহিক রান করার দক্ষতায়ও সবাইকে মুগ্ধ করেছেন কিছুদিন আগেও। অথচ সেই মুশফিকুর রহিমের ব্যাটেই ইদানিং রান নেই। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও চরম ভাবে ব্যর্থ ছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন। এর পর থেকে আর হাসেনি তাঁর ব্যাট। এশিয়া কাপ এবং বিশ্বকাপ মিলিয়ে সর্বশেষ ১০ ইনিংসে করেছিলেন মাত্র ৮৪ রান। প্রিমিয়ার লিগে মোহামেডানের নেতৃত্বে থাকা মুশফিকের দিকে তাই নজর ছিল সবার, তিনি রানে ফিরতে পারেন কিনা। ব্যক্তিগত ৭২ রান করে মুশফিক নিজে রানে ফেরার পাশাপশি দলকে এনে দিয়েছেন দারুন এক জয়। প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডে ব্রাদার্সের বিপক্ষে মোহামেডান জয় পেয়েছে ৭৮ রানে।

প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৮৫ রান করে মোহামেডান। জবাবে ১ বল বাকি থাকতেই ২০৭ রানে গুটিয়ে যায় ব্রাদার্সের ইনিংস। সকালে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল ব্রাদার্স। ২১ রানেই মোহামেডনের দুই ওপেনারকে ফিরিয়ে শুরুটাও করেছিল দারুন। কিন্তু এরপরই মুশফিকুর রহিম ও উপুল থারাঙ্গার ব্যাটে ভর করে ম্যাচে ফেরে মোহামেডান। তৃতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান করেন ১৩৫ রান। দলীয় ১৫৬ রানের মাথায় ৯৭ বলে ৭২ রান করে সাজঘরে ফেরেন মুশফিক। দুই বলের ব্যবধানে সাজ ঘরে ফিরে যান লঙ্কান ব্যাটসম্যান থারাঙ্গাও। এরপর আরিফুল হকের ৪১ এবং নুরুল হাসান মিলনের অপরাজিত ৭০ রানে ২৮৫ রানের সংগ্রহ পায় মোহামেডান।

জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরেন ব্রাদার্স ওপেনার ইমরুল কায়েস। নিজেকে মেলে ধরতে পারেননি অধিনায়ক শাহরিয়ার নাফিসও। ২০ বলে মাত্র ৪ রান করেন জাতীয় দলের সাবেক সহ অধিনায়ক। শুভাশিষ রায় এবং হাবিবুর রহমানের বোলিং তোপে নিয়মিত বিরতীতে উইকেট হারিয়েছে ব্রাদার্স। তবে জাকির হোসেনের ৬১, নুরুল আলমের ৩৬ এবং এবং ইফতেখার সাজ্জাদের ২৯ রানে শেষ পর্যন্ত দুইশ’র কোটা পেরুতে পারে গোপীবাগের দলটি। ইনিংসের ১ বল বাকি থাকতেই ২০৭ রানে অল আউট হয় শাহরিয়ার নাফীসের দল।
শুভাশিষ রায় ৩টি, হাবিবুর রহমান ও এনামুল হক জুনিয়র ২টি এবং নাইম ইসলাম ও নাইম ইসলাম জুনিয়র নিয়েছেন ১টি করে উইকেট। মোহামেডানের নাজমুল হাসান মিলন ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add