for Add

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পর্দা নামছে শনিবার

দেখতে দেখতে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস এখন শেষের পথে। এরইমধ্যে অনেক ইভেন্টের খেলারই নিষ্পত্তি হয়েছে। গেমস প্রাঙ্গনে এখন বলতে গেলে বিদায়রাগিনী বেজে উঠছে। আগামীকাল শনিবার শেষ দিনে শুধু থাকছে পুরুষ ক্রিকেটের ফাইনাল। এছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে থাকছে দুইঘন্টাব্যাপী সমাপনী অনুষ্ঠান।

করোনাভাইরাসের প্রভাবের কারণে গত বছর বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস হতে পারেনি। এবার সবধরনের স্বাস্থ্যসুরক্ষা মেনেই বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস সূচারুভাবে অনুষ্ঠিত হচ্ছে। শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান টুঙ্গীপাড়া থেকে মশাল যাত্রা শুরু হয়েছিল। দেশের তারকা ক্রীড়াবিদ-সংগঠকদের হাত ধরে তা প্রজ্জ্বলিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছেন।

যদিও ১ এপ্রিল আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই গেমসের ফুটবল, ক্রিকেট ও হকি মাঠে গড়িয়েছিল। আর এই কয়েক দিনে তো নানান খেলাধুলা নিয়ে মাতোয়ারা ছিলো পুরোদেশ। দেশের ২৯টি ভেন্যুতে ৩১টি ডিসিপ্লিনের ৩৭৮টি ইভেন্টে স্বতস্ফূর্তভাবে অংশ নিয়েছে ৫৩০০ ক্রীড়াবিদ। প্রতিটি ভেন্যুতেই ছিল উৎসবের আমেজ। খেলায় প্রতিদ্বদ্বিতার সাথে ক্রীড়াবিদদের মাঝে গেমস নিয়ে ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। কেননা এই গেমসকে সামনে রেখে যে অনেকেই প্রস্ততি নিয়ে রেখেছিল।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের প্রথম স্বর্ণপদক পেয়েছে নারী বিভাগে বিসিবি নীল দল। আর শেষ স্বর্ণপদকও যাচ্ছে ক্রিকেটের ঘরেই। যেখানে পুরুষ বিভাগে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে মুখোমুখি হবে বরেন্দ্র নর্থ জোনের।

‘বাংলাদেশ অলিম্পিক’ খ্যাত দেশের সর্ববৃহৎ এই ক্রীড়াযজ্ঞ শেষ হতে চলেছে আগামীকাল শনিবার। করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় সমাপনী অনুষ্ঠান করা হয়েছে সংক্ষিপ্ত। ২ ঘণ্টার অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস।

এই অনুষ্ঠান দর্শকদের দেখার জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেট উন্মুক্ত হবে বিকেল সাড়ে ৫টায়। শুরুতে কোরআন তেলওয়াতের পর হবে জাতীয় সঙ্গীত। পৌনে সাতটায় বক্তব্য রাখবেন আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কর্মকর্তাসহ অতিথিরা।

এর মধ্যে সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল স্টেডিয়ামে উপস্থিত থাকবেন স্ব-শরীরে। আর অনুষ্ঠানে ভার্চুয়ালি সভাপতিত্ব করবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাপ্রধান আজিজ আহমেদ।

এছাড়া সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

উদ্বোধনী অনুষ্ঠানের মতোই সমাপনীতেও থাকছে লেজার শো। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মাসকট শান্তির প্রতীক পায়রাকে দেখা যাবে মাঠে। আর সবশেষে নিভে যাবে মশাল! এরপর আবারও প্রতীক্ষা আরও একটি গেমসের জন্য।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add