for Add

রুট জেতালেন ইংল্যান্ডকে

root
ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে ভালো করলেও ওয়ানডে সিরিজে ধরাশায়ী পাকিস্তান। প্রথম ম্যাচে হারের পর এবার দ্বিতীয় ম্যাচেও হারই জুটেছে পাকিস্তানের। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। গতকাল(শনিবার) পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে স্বাগতিকরা । টসে জিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে। । আর জবাবে ইংল্যান্ড ১৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

পাকিস্তানের ওপেনিং জুটিতে নামা দুই ব্যাটসম্যানই এদিন ব্যর্থতার পরিচয় দেন। শামি আসলাম ১০ বলে ১ রান ও শারজিল খান ২ বলে শূন্য রানেই ফিরে যান। এরপর আজহার আলীও তাদের দেখানো পথ ধরেই শূন্য রানে প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপর চতুর্থ ও পঞ্চম ব্যাটিং অর্ডারে নামা বাবর আজম ও সরফরাজ আহমেদ দলের হাল ধরেন। আজম ৩৩ বলে ৩০ রান করে আউট হন। আর সরফরাজ ১৩০ বলে ১০৫ রান করেন। এছাড়া ইমাদ ওয়াসিম ৭০ বলে ৬৩ রান করেন। ইংল্যান্ডের হয়ে মার্ক উড ও ক্রিস ওক ৩টি করে উইকেট নেন। এ ছাড়া লিয়াম প্লাঙ্কেট ২টি ও আব্দুল রশিদ ১টি উইকেট নেন।

২৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথমেই জেসন রয় ও অ্যালেক্স হেলসকে হারায়। এরপর জো রুট ও অধিনায়ক ইয়ন মর্গান দলের হাল ধরেন। রুট ও মর্গানের জুটি থেকে দলে রান আসে ১১২। মর্গান ৬৮ রান করে আউট হন। এরপর রুট বেন স্টোকসকে নিয়ে জুটি গড়েন। স্টোকস ৩০ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন। রুট তখনও ক্রিজে দলের হাল ধরে রয়েছেন। জস বাটলার ৪ রান করেই ফিরেন। আর দলীয় ২৪০ রানে দলকে জয়ের প্রান্তে রেখে ওয়াহাব রিয়াজের বলে আউট হয়ে রুট ৮৯ রানে সাজঘরে ফিরেন।  জয়ের জন্য বাকি ১২ রান ১৫ বল হাতে রেখেই সংগ্রহ করে মইন আলি ও ক্রিস ওকসের জুটি। পাকিস্তানের হয়ে ইমাদ ওয়াসিম দুটি উইকেট নেন। আর ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির, হাসান আলি এবং ওয়াহাব রিয়াজ।

সব সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু অলিম্পিকে রাশিয়া-বেলারুশ অ্যাথলেটদের অভ্যর্থনা জানাবে না প্যারিস নাসরিন একাডেমির ‘রহস্যঘেরা’ চমক যেসব বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অলিম্পিকে খেলতে চান মোহামেডান-আবাহনী উত্তেজনাকর ম্যাচ ড্র

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add