for Add

শ্বাসরূদ্ধকর ম্যাচে পাকিস্তানের হার

201057ঢাকা: পরিবর্তিত অধিনায়ক হিসেবে সামনে থেকেই দলকে নেতৃত্ব দিলেন কেনে উইলিয়ামসন। তার অসাধারণ এক সেঞ্চুরিতে শ্বাসরূদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ৭ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাট করতে নেমে উইলিয়ামসনের সেঞ্চুরির ওপর ভর করে চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানের সামনে ৫ উইকেটে ৩০০ রানের বিশাল লক্ষ্য বেধে দেয় নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৯২ রান করে পাকিস্তান। সেঞ্চুরি করেন ইউনিস খান। কিন্তু তার এই সেঞ্চুরি কোন কাজেই লাগেনি। ওয়ানডে ক্যারিয়ারে ৭ম সেঞ্চুরি বৃথা গেল পাকিস্তানের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের। ২৫ বলে ৪৯ রান করে আফ্রিদিও হার ঠেকাতে পারেননি।

বরং শেষ দিকে এসে ভেট্টরি (৩/৫৩), মাইলেন (১/৩৯) আর হেনরির (১/৬৮) নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ রান আগেই বাধা পড়ে যায় পাকিস্তান।

পেশোয়ারের আর্মি স্কুলে সন্ত্রাসীদের গুলিতে অসংখ্যশিশুসহ ১৪৫ জনের নিহত হওয়ার শোকের মধ্যেই আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে খেলতে নামে আফ্রিদির পাকিস্তান।

শুরুতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমেই মারমুখি দুই কিইউ ওপেনার মার্টিন গাপটিল এবং ডিন ব্রাউলিন। তাদের ৮১ রানের জুটির পর মাঠে নেমে আরও চড়াও উইলিয়ামসনের ব্যাট।

মাত্র ১০৫ বলে খেলেন ১২৩ রানের মারমুখো এক ইনিংস। মোহাম্মদ ইরফানের বলে ইনিংসের একেবারে শেষ বলে এসে আউট হন তিনি। ১২টি বাউন্ডারিতে সাজানো ছিল উইলিয়ামসনের ইনিংস। ওয়ানডেতে এটা তার চতুর্থ সেঞ্চুরি।

উইলিয়ামসন ছাড়াও ৫৮ রান করেন গাপটিল। ৪২ রান করেন ব্রাউলিন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৯৯ রান করে নিউজিল্যান্ড। বল হাতে ২ উইকেট নেন মোহাম্মদ ইরফান। ১ উইকেট করে নেন সোহেল তানভির, আনোয়ার আলি ও আফ্রিদি।

সব সংবাদ

মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add