for Add

২৪ ঘণ্টায় রুমেলের চার শিরোপা

দৈনিক জনকণ্ঠের ক্রীড়া সাংবাদিক রুমেল খান ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভালে টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈত, শুটিং ও আরচারি এই চার ইভেন্টে- মাত্র ২৪ ঘন্টার মধ্যে চার ইভেন্টে চারটি শিরোপা জয় করে তাক লাগিয়ে দিয়েছেন।

টেবিল টেনিস একক : টেবিল টেনিসের এককে চ্যাম্পিয়ন হয়ে শিরোপা অক্ষুন্ন রেখেছেন রুমেল। ফাইনালে রুমেল ১১-৮, ১১-৬ পয়েন্টে হারান মাহমুদুন্নবী চঞ্চলকে। এর আগে রুমেল প্রথম রাউন্ডে ১১-৯, ১১-৭ পয়েন্টে রুবেল জুবায়েরকে হারিয়ে ২০১৮ আসরের সেমিতে হারের মধুর প্রতিশোধ নেন। এরপর সেমিফাইনালে রুমেল ওয়াকওভার পান সুদীপ্ত আহমদ আনন্দের বিরুদ্ধে। চঞ্চল এবার ফাইনালে হেরে পঞ্চমবারের মতো রানারআপ হলেন। এর মধ্যে চার ফাইনালেই (২০১৭, ২০১৯, ২০২১ ও ২০২২ সালে) তিনি পরাভূত হলেন রুমেলের কাছে। এই ইভেন্টে তৃতীয় হয়েছেন সাজ্জাদ হোসেন মুকুল। বিএসপিএ টিটির এককে এটা রুমেল খানের ষষ্ঠ শিরোপা, যা সবার চেয়ে বেশি।

টেবিল টেনিস দ্বৈত : এককের মতো দ্বৈত ইভেন্টেও চ্যাম্পিয়ন হন রুমেল। দৈনিক কালবেলার চঞ্চলকে সঙ্গে নিয়ে তারা শামীম হাসান-শেখ সাদী জুটিকে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে ১১-৬, ১০-১২, ১১-৭ পয়েন্টে হারিয়ে শিরোপাজয়ের উল্লাসে মেতেছেন। এর আগে সেমিফাইনালে রুমেল-চঞ্চল জুটি ১১-৬, ১১-৫ পয়েন্টে হারান ফয়সাল তিতুমীর-সাজ্জাদ হোসেন মুকুল জুটিকে। ফয়সাল-সাজ্জাদ জুটি তৃতীয় হন। বিএসপিএ টিটির ডাবলসে এটা রুমেল-চঞ্চল জুটির সপ্তম শিরোপা। প্রতিটি শিরোপাই আবার টানা জিতেছেন তারা। চঞ্চলকে জুটি নিয়ে বিএসপিএ টিটির ডাবলসে রুমেলের এর আগের শিরোপাগুলো ছিল ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯, ২০২০ ও ২০২১ সালে জেতা। সবমিলিয়ে মোট ৮টি আসরে এই জুটি খেলেছে মোট ২০ ম্যাচ। জিতেছেন ১৮টিতেই এবং প্রতিটিই টানা জয়। এর মধ্যে পাঁচ ফাইনালে হারিয়েছেন সুদীপ্ত আহমদ আনন্দ-রুবেল জুবায়ের জুটিকে। ২০১৬ আসরে হারিয়েছিলেন সুদীপ্ত আহমদ আনন্দ এবং শাহজাহান কবির জুটিকে।

আরচারি ও শুটিং : বিস্ময়করভাবে এই দুটি ইভেন্টেও চ্যাম্পিয়ন হন রুমেল। আরচারি ২৩ স্কোর করে রুমেল চ্যাম্পিয়ন, আবদুল হান্নান (২২) রানারআপ ও মাহমুদুন্নবী চঞ্চল (২১) হয়েছেন তৃতীয়। শুটিংয়ে ১৭ স্কোর করে রুমেল চ্যাম্পিয়ন, আবির রহমান (১৬) রানারআপ এবং মীর ফরিদ (১৪, টাইব্রেকারে কবিরুল ইসলামকে হারান) হয়েছেন।

সব সংবাদ

তীরে এসে তরি ডুবলো বাংলাদেশের রোনালদোর পর মেসির ৫০০ ঢাকা আইনজীবী সমিতির ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন ওয়াকিলুর লঙ্কা বধের মিশনে মাঠে নামছে বাংলাদেশ পারফরম্যান্সের অবনতি, জাতীয় দল থেকে রোমান সানার অবসর সুরভীর জোড়া গোলে নেপালকে বিপক্ষে বাংলাদেশের জয় আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন মেরিনার্স প্রথমবারের মতো বিপিএলে চ্যাম্পিয়ন বরিশাল শনিবার মাঠে নামছে বাংলাদেশ জমকালো আয়োজনে বাংলাদেশ জাতীয় দলের নতুন জার্সি উন্মোচন ক্রীড়া উন্নয়নে একযোগে কাজ করবে বাংলাদেশ- চীন হামজাকে লাল-সবুজ জার্সিতে পেতে আশাবাদী ক্যাবরেরা নিরাপদে নেপালে পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া নারী দল ভাষা শহিদদের প্রতি ক্রিকেটারদের শ্রদ্ধা ফিলিস্তিনের বিপক্ষে কোচ ক্যাবরেরার পরিকল্পনা রাসেল ঝড়ে উড়ে গেল সাকিবের রংপুর তানজিদের সেঞ্চুরিতে প্লে-অফ নিশ্চিত করলো চট্টগ্রাম সিলেটে থামলো কুমিল্লা রেকর্ডবুক তোলপাড় করে ইউনাইটেডকে জেতালেন হয়লুন্দ অনুশীলনকালে মাথায় বলের আঘাতে হাসপাতালে মুস্তাফিজ এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে জহিরের রৌপ্য জয় ফাইনালের দশ দিন পর শিরোপা পেল বাংলাদেশ আট গোলের ম্যাচে দুর্দান্ত জয় পেল ব্রাজিল তানজিদের ব্যাটিংয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে চট্টগ্রাম রবির সঙ্গে ৫০ কোটি টাকার চুক্তি এমবাপে চলে গেলে ৩ ফুটবলারকে নেবে পিএসজি টানা পাঁচ পরাজয়ের পর জয়ের দেখা পেল খুলনা   ফিফা র‌্যাংকিংয়ে অপরিবর্তিত বাংলাদেশ এ বছর আর বিপিএল খেলছেন না মাশরাফি  বাংলাদেশের জুডোকা দিপু দেওয়ান দুটি স্বর্ণ জিতলেন ভুটানে টানা ৯ ম্যাচ হারলো ঢাকা ইমরানুর-শিরিনসহ ইরান যাচ্ছেন ৫ অ্যাথলেট বোনাসের সাথে বাড়িও পেলেন খেলোয়াড়রা শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া চর্চা বাড়ানোর আহবান আবাহনীকে হারিয়ে গ্রুপসেরা মোহামেডান তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক শান্ত ইস্টবেঙ্গলের ‘মনে মুন্না’ দেখে নিন বিপিএলের চট্টগ্রাম পর্বের সূচি  ফিফা থেকে ইসরায়েলকে নিষিদ্ধের দাবি ইরানের দুর্ঘটনার কবলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের টিম বাস যুব ও ক্রীড়া মন্ত্রীকে ভৈরবে নাগরিক সংবর্ধনা তামিমের পর সাকিব ‘ধোঁকা’ খেয়ে এবার আর্জেন্টিনার ম্যাচই বাতিল করে দিলো চীন ইমরান-শিরিন দ্রততম মানব-মানবী হৃদয়ের অসাধারণ সেঞ্চুরিতে দ্বিতীয়স্থানে কুমিল্লা মার্চে নারী ফুটবল লিগ, খেলোয়াড় নিবন্ধন শুরু অবশেষে বাংলাদেশ-ভারত যুগ্ম চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেস বক্স দেখে বিস্মিত-অসন্তুষ্ট ক্রীড়ামন্ত্রী জাপানের ভক্তদের হতাশ করেননি মেসি

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add