for Add

মুম্বাইয়ের বিপক্ষে হার্শালই প্রথম

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে তার প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন হার্শাল প্যাটেল। ১৪তম আইপিএলের উদ্বোধনী ম্যাচে আরসিবি’র জয়ে উল্লেখযোগ্য ভূমিকা নিয়ে অনন্য কীর্তি গড়লেন গুজরাটের এই পেসার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম বোলার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এক ম্যাচে ৫ উইকেট নেওয়ায় অনন্য কীর্তি গড়লেন হার্শাল।

চেন্নাই’র এম চিদাম্বরম স্টেডিয়ামে শুক্রবার রাতে গত দু’বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম একাদশে হার্শালকে রেখেই দল সাজায় আরসিবি। গত ফেব্রুয়ারিতে নিলামে বিরাটের দলে অন্তর্ভুক্ত হওয়া এই পেসার নিরাশ করেননি।

আইপিএলে তার সেরা বোলিং পারফরম্যান্স উপহার দিয়ে আরসিবি’র জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন হার্শাল। ২৭ রানে ৫ উইকেট তুলে নেন ৩০ বছর বয়সী এই পেসার। তার শিকার হলেন ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া এবং মার্কো জানসেন।

টুর্নামেন্টের প্রথম বোলার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পাঁচ উইকেট সংগ্রহ করে অনন্য নজির গড়ে ফেলেন তিনি। উল্লেখ্য, ইশান কিশানকে ফিরিয়ে এদিন ১৪তম আইপিএলের প্রথম উইকেটশিকারিও হন তিনি। মুম্বাইয়ের বিরুদ্ধে দলের ৭ বোলারকে ব্যবহার করেন বিরাট। এদের মধ্যে হার্শাল, মোহাম্মদ সিরাজ, কাইল জেমিসন এবং ইয়ুজবেন্দ্র অভারকে দিয়ে পুরো ৪ ওভার বোলিং করান আরসিবি অধিনায়ক। হার্শাল ছাড়া একটি করে উইকেট নেন কাইল জেমিসন এবং ওয়াশিংটন সুন্দর।

হার্শালের বোলিং ফিগার একজন আনক্যাপড ক্রিকেটার হিসেবে আইপিএলের ইতিহাসের তৃতীয় সেরা বোলিং ফিগার। ২০১৮ সানরাইজার্সের বিরুদ্ধে পাঞ্জাবের অঙ্কিত রাজপুতের ১৪ রানে ৫ উইকেট নেওয়া একজন আনক্যাপড ক্রিকেটারের সেরা বোলিং ফিগার। গত মৌসুমে দিল্লির বিরুদ্ধে আরব আমিরাতে ২০ রানে ৫ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয়স্থানে নাইটদের রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই। সর্বোচ্চ ৩৫ বলে ৪৯ রান করেন ওপেনার ক্রিস লিন। জবাবে কোহলির ৩৩, ম্যাক্সওয়েলের ৩৯ এবং ডি’ভিলিয়ার্সের ঝোড়ো ২৭ বলে ৪৮ রানে ভর করে শেষ বলে ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালুরু। ২০১৩ থেকে টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুম্বই’য়ের হারের যে মিথ,সেটা বজায় রইল এবারও।

Tags: , ,

সব সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু অলিম্পিকে রাশিয়া-বেলারুশ অ্যাথলেটদের অভ্যর্থনা জানাবে না প্যারিস নাসরিন একাডেমির ‘রহস্যঘেরা’ চমক যেসব বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অলিম্পিকে খেলতে চান মোহামেডান-আবাহনী উত্তেজনাকর ম্যাচ ড্র

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add