for Add

পেনাল্টি মিসে শিরোপা বিসর্জন

নেপালের মাটিতে গেল সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল সাফ শিরোপা জয় করে দেশে ফিরেছিল। এবার দেশের মাটিতে ছোটদের সাফ ফুটবলে বাংলাদেশের মেয়েদের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল। কিন্তু এক পেনাল্টি মিসেই নেপালের কাছে বাংলাদেশ শিরোপা বিসর্জন দিলো।

আজ শুক্রবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে নেপালকে হারাতে পারলে বাংলাদেশ শিরোপা পেতো।  জয়ের লক্ষে মাঠে নেমে মেয়েরা ১৪ মিনিটে পিছিয়ে পড়ে। বক্সের বাইরে থেকে সুশিলার আচমকা শট গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে গেলে নেপাল ১-০ গোলে এগিয়ে যায়।

তবে গোল পরিশোধে মরিয়া বাংলাদেশ অবশ্য ম্যাচের ৬৭ মিনিটে সমতায় ফেরে। জয়নব বিবির কর্নার থেকে রুমা আক্তার দর্শনীয় হেডে গোল করলে ব্যবধান দাঁড়ায় ১-১ গোলে।

কিন্তু শিরোপা জিততে হলে জয় ছাড়া বাংলাদেশের সামনে বিকল্প পথ খোলা ছিল না। কারণ ডাবল লিগভিত্তিক এ আসরে বাংলাদেশ ১-০ গোলে নেপালের কাছে প্রথম ম্যাচ হেরেছিল। তবে উভয় দল ভুটানের সঙ্গে জয় পেলেও গোল গড়ে বাংলাদেশ এগিয়ে ছিল। যে কারণে বাংলাদেশ জিতে গেলেই চ্যাম্পিয়ন হতো।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি যখন ড্রয়ের পথে হাঁটছিল ঠিক তখনই সম্ভাব্য জয়ের সুযোগ পেয়েছিল স্বাগতিক বাংলাদেশ। কিন্তু ৯০ মিনিটে প্রাপ্ত পেনাল্টি থেকে সুযোগ কাজে লাগাতে পারেননি জয়নব বিবি। পেনাল্টি শটটি তিনি নেপালের গোলরক্ষক সুজানার হাতে তুলে দেন।

শেষ পর্যন্ত ম্যাচটি ১-১ গোলে ড্র হলে অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে প্রথমবারের মতো নেপালের মেয়েরা চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশের প্রীতি ৯টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ায় পাশাপাশি সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন। তবে সেরা গোলরক্ষক হয়েছেন নেপালের সুজাতা।

খেলা শেষে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন সভাপতি কাজী মো. সালাউদ্দিন, যুব ও ক্রীড়া সচিব মো. মেজবাহ উদ্দিন, সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল, বাফুফে সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া, ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ ও বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

বাংলাদেশ একাদশ
সঙ্গীতা রাণী দাস, জয়নব বিবি রিতা, রুমা আক্তার (অধিনায়ক), অর্পিতা বিশ্বাস, নুসরাত জাহান মিতু, থুইনু মারমা, পূজা দাস (তৃষ্ণা), অনন্যা মুরমু বিথী (কানম আক্তার), কানন রাণী বাহাদুর, সুলতানা আক্তার (উমেহলা মারমা) ও সুরভী আকন্দ প্রীতি।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add