for Add

যুক্তরাষ্ট্রে ‘সি’ লাইসেন্স করবেন মনোয়ার

monowar
খেলা ছেড়ে দিলেও ফুটবল ছাড়েননি মো. মানোয়ার হোসেন। বরং ফুটবলের সঙ্গে আর ব্যাপকভাবে জড়িয়ে থাকতে চান তিনি। নিজেকে নিয়োজিত করতে চান ফুটবলার তৈরীতে। তাইতো কোচের পেশাই বেছে নিয়েছে জাতীয় দলের সাবেক এ মিডফিল্ডার। ইতিমধ্যে তিনি USA Soccer Federation এর অধীনে সি লাইসেন্স করার জন্য মনোনীত হয়েছেন। কিছু দিনের্ মধ্যেই তিনি যাচ্ছেন যুক্তরাষ্ট্র।
মনোয়ার হোসেন ১৯৯৮ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত জাতীয় দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। কোন বয়স ভিত্তিক আন্তর্জাতিক ম্যাচ না খেলে জাতীয় ফুটবল দলের নিয়মিত একাদশে জায়গা করে নয়া বংলাদেশের সর্বকনিষ্ঠ ফুটবলার তিনি। পরবর্তীতে সে অনুর্ধ্ব-১৬, অনুর্ধ্ব-১৯ এবং নবম সাফ গেমস এর অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেন এবং নবম সাফ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ দলের জাতীয় পতাকা বহন করেন।

১৯৯৯ সালে অষ্টম সাফ গেমস চ্যাম্পিয়ন, ২০০৩ সালে তৃতীয় সাফ ফুটবল চ্যাম্পিয়ন, ২০০২-২০০৩ সালে ভূটানের জিগমে দর্জি মেমোরিয়াল গোল্ডকাপ চ্যাম্পিয়ান এবং ১৯৯৯ সালে দ্বিতীয় সাফ ফুটবলে রানার্সআপ দলের সদস্য ছিলেন তিনি। মনোয়ার হোসেন ঘরোয়া ফুটবলে মোহামেডান, ব্রাদার্স, শেখ রাসেল ক্রীড়া চক্র, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, বাড্ডা জাগরণী এবং ইয়ংমেন্স ক্লাবে খেলেছেন।

মনোয়ার এএফসি‘সি’লাইসেন্স সার্টিফিকেট কোর্স ২০১২ সম্পন্ন করে প্লেজ হারবার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড স্পোর্টস একাডেমীতে ফুটবলে হেড কোচের দায়িত্ব পালন করেন। এর পর ২০১৫ সালে আরামবাগ ক্রীড়া সংঘের দায়িত্ব নেন। তার অধীনেই আরামবাগ ক্লাব সিনিয়র ডিভিশন থেকে পেশাদার লিগে উন্নিত হয়। সে আরামবাগ ক্লাব থেকে ‘বেষ্ট কোচ’ এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে ‘বেষ্ট ইয়াং প্রমিজিন কোচ অফ দ্য ইয়ার’অ্যাওয়ার্ড লাভ করেন। মনোয়ার আগষ্ট ২০১৪ থেকে Special Olympics Bangladesh এ কোচ হিসেবে কাজ করছেন। এছাড়া ও ২০১৪ সালে জানুয়ারী থেকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে National Centre for Special Education এর অধীনে Autism and Disable শিশুদের জন্য চ্যারিটি কাজ করে যাচ্ছেন।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add