for Add

ফিকরুর হ্যাটট্রিকে জয় রাসেলের

Independence-cup

অ্যাটলেটিকো ডি কোলকাতা এবং চেন্নাই এএফসির হয়ে ইন্ডিয়ান সুপার লিগে খেলার সময় গোল উদযাপনটাকে এক রকম ট্রেডকার্ম বানিয়ে ফেলেছিলেন তিনি। বাংলাদেশের দর্শকরা এতদিন যা টেলিভিশনেই দেখে এসেছেন। এবার দেখলেন মাঠে। শেখ রাসেল এবং বিজেএমসি ম্যাচ দেখতে যারা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিযামে এসেছিলেন তাদেরকে এক রকম ভাগ্যমানই বলা যায়। একে একে তিন বার ফিকরুর ডিগবাজি দেখলেন মাঠে আসা হাতে গোনা কিছু দর্শক। তার হ্যাটট্রিকেই বিজেএমসির বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র।

শুধু ট্রেডমার্ক উদযাপন দিয়েই নয়, ফিকরু সবাইকে মুগ্ধ করলেন নিজের গোল করার দক্ষতা দিয়েও। ঢাকার ফুটবলে গোল মুখে অনেক দিন ধরেই বিদেশীদের দাপট। যেখানে একেবারে ম্রিয়মান বাংলাদেশের স্টাইকাররা। তবে এবারের মৌসুমে সবচেয়ে বেশি দামের খেলোয়াড় ফিকরু টেফেরা ঢাকায় খেলা অন্য বিদেশীদের সঙ্গে নিজের পার্থক্যটা বোঝালেন। দেশি-বিদেশী মিলিয়েই ঢাকার ফুটবলে স্টাইকারদের ফিনিশিংয়ের যে মান তাতে এই ইথিউপিয়ানকে আলাদা করেই মূল্যায়ন করতে হবে। সুযোগ সন্ধানি এই ফরোয়ার্ডের পায়ে বল মানেই মুগ্ধতা। আগের ম্যাচের তুলনায় সতীর্থদের কাছ থেকে ভালো সাপোর্ট পেয়েছেন। হ্যাটট্রিক করে তাদের যেন প্রতিদানও দিলেন এই ফরোয়ার্ড।

আরামবাগের বিপক্ষে শেখ রাসেলের প্রথম ম্যাচেই গোল পেয়েছিলেন। যেটি ছিল ফিকরুর ঢাকার ফুটবলে অভিষেক ম্যাচ। সেই ম্যাচ শেষে ফিকরু বলেছিলেন,‘প্রতি ম্যাচেই গোল করতে চাই।’ তা ফিকরু শুধু গোলই নয় ঢাকায় নিজের দ্বিতীয় ম্যাচেই হ্যাটট্রিক তুলে নিলেন। টুর্নামেন্টেও যা দ্বিতীয় হ্যাট্টিক। এক দিন আগেই প্রথম হ্যাটট্রিক উপহার দিয়েছিলেন শেখ জামালের ওয়েডসন। ৪ টি করে গোল করে এই দুই জনই এখন গোলদাতাদের তালিকার শীর্ষে।

sk-rasel

৩ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল উপহার দেন ফিকরু টেফেরা। তবে বিজেএমসি সমতায় ফিরে দ্রুতই। ৭ মিনিটে বিজেএমসি অধিনায়ক এলিটা কিংসলের পাস থেকে মেহেদী হাসান তপু গোল করেন। এরপর প্রথমার্ধ ১-১ গোলে অমিমাংশিত ভাবে শেষ হলেও ৫৪ মিনিটে শেখ রাসেলকে লিড এনে দেন ফিকরু। রুম্মন হোসেনের পাস থেকে ফিকরুর পায়ে এসেছিল বলটি। ৬০ মিনিটে এই রুম্মনই বা-প্রান্ত দিয়ে আক্রমনে গেলে তাকে ফেলে দেন বিজেএমসি ডিফেন্ডার বাইবেক। দ্বিতীয়বার হলুড কার্ড পেয়ে মাঠ ছাড়েন তিনি। ম্যাচে তখন তীব্র উত্তেজনা। বিজেএমসি গোল কিপার আরিফুজ্জামান হিমেল রেফারিকে ধাক্কা দিয়ে বসেন। প্রায় মিনিট পাঁচেক খেলা বন্ধ ছিল তখন।

৭৬ মিনিটে হ্যাটট্টিক পুরণ করেন ফিকরু। রাজন মিয়ার ক্রস ডি বক্সের ভিতরে দাঁড়িয়ে প্রথমে নিয়ন্ত্রনে নিতে পারেননি ইথিওপিয়ান এই ফরোযার্ড। পরে ঠিকই নিজের নিয়ন্ত্রনে নিয়ে বল জালে পাঠান। ৮১ মিনিটে ফিকরুকে তুলে নেন মারুফুল। এর ঠিক এক মিনিট পরই স্যামসন ইলিয়াসু গোল করে বিজেএমসির হারের ব্যবধান কমান। এই জয়ে টানা দুই ম্যাচ জেতলো শেখ রাসেল, যা সেমির পথে তাদেরকে অনেকটাই এগিয়ে নিয়ে গেল।

সব সংবাদ

বিশ্বের প্রথম দল হিসেবে শততম হারের লজ্জা পেলো বাংলাদেশ সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা ফিফার শুক্রবার শুরু শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস জাতীয় বয়সভিত্তিক সাঁতার শনিবার শুরু মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয় যুক্তরাষ্ট্রের কাছে হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো উইকেটে না খেলাকে দুষলেন শান্ত শিরোপা লড়াইয়ে মোহামেডান ও বসুন্ধরা মুখোমুখি প্রস্তুত বাংলাদেশ, এবারও চোখ শিরোপায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল মঙ্গলবার দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা প্যারিসে শেষ রাতটা ভালো হলো না এমবাপের বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল মঙ্গলবার শুরু টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ বসুন্ধরা কিংসের নতুন ইতিহাস জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টানা চতুর্থ জয় মোহামেডানকে হারালেই চ্যাম্পিয়ন কিংস ফুটবলারদের উজ্জীবিত করলেন মোহামেডান সভাপতি কাশ্মিরে অল্পের জন্য শিরোপা বঞ্চিত শরীফ র‌্যাংকিংয়ে হৃদয়-তাসকিন-মাহেদির উন্নতি সর্বোচ্চ চেষ্টা করেছি, তবুও পারিনি : এমবাপে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ চ্যাম্পিয়ন মোহামেডান আবার ফাইনালে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল শেখ জামালের জন্মদিনে ক্রীড়া মন্ত্রীর ক্রীড়া সামগ্রী বিতরণ জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add